Nataisuto

let's Paddle steamer to drop from Dhaka to Khulna প্যাডেল স্টিমারে চেপে ঢাকা থেকে খুলনা

This is the longest journey in Bangladesh but the most enjoyable journey of the country, but it There is no 27 hour running time in the water, on the ground, in the inside and no passenger transport. It is time to go from Dhaka to Khulna by pressing the pedal steamer and it takes 27 hours. On this trip you will see the people of South Bengal and their nature, their river life and see river. On this journey, you will be hit by the river Buriganga, Dhaleshwari, Meghna, Dakatia, Kirtankhola, Sugandha, Bishkhali, Gazakhana, Evening, Kacha, Baleshwar, Mongla, Pashur and Rupsa. Many districts will be crossed or touched. There are so many rivers and tours of the tour and there is no other tour?

এটি বাংলাদেশের দীর্ঘতম জার্নি অথচ এদেশের সবচে উপভোগ্য ভ্রমণও কিন্তু এটি। এদেশে জলে, স্থলে, অন্তরীক্ষে চলা আর কোন প্যাসেঞ্জার ট্রান্সপোর্টের টানা ২৭ ঘন্টা রানিং টাইম নাই। অথচ প্যাডেল স্টিমারে চেপে ঢাকা থেকে খুলনা যেতে সময় লাগে ঝাড়া ২৭ ঘন্টা। এই ভ্রমণে দেখবেন দক্ষিণ বাংলার মানুষ ও প্রকৃতি, তাদের নদীকেন্দ্রিক জীবন আর দেখবেন নদী। এই ভ্রমণে আপনি ছুয়ে যাবেন বুড়িগঙ্গা, ধলেশ্বরী, মেঘনা, ডাকাতিয়া, কীর্তনখোলা, সুগন্ধা, বিষখালী, গাবখান, সন্ধ্যা, কচা, বলেশ্বর, মংলা, পশুর ও রুপসা নামের নদীগুলোকে। পাশ কাটাবেন বা ছুঁয়ে যাবেন অনেকগুলো জেলা। এক ভ্রমণে এত নদী আর জেলা দেখার সুযোগ আর কোন ভ্রমণে আছে কি?

As I see in the picture, when I wake up at the bridge, I feel that the outside coldness of the steamer AC cabin is more comfortable than the cold. The passengers did not even have it, and which was also dropped in Barisal. If he had had any impact on the first class of the AC cabin. Steamer used to cut water from the Gazkhana channel. In front of a gray bridge in the front, during the BTV era it was said repeatedly during the inauguration of the country's highest bridge. I took it over a couple of years ago, I'm going down now. The villages of the two are still in the middle of the floor, the fog is broken on the cover of a new day. Very nice dawn came in my life very rarely.
ছবিতে যেমনটা দেখছেন ঘুম ভেঙ্গে ব্রীজে এসে দেখি স্টিমারের এসি কেবিনের শৈত্যের চেয়ে বাইরের শৈত্য বরং বেশি আরামদায়ক। যাত্রী এমনিতেও ছিলোনা, আর যা ছিলো বরিশালে তাও নেমে গেছে। যদি থাকতোও এসি কেবিনের প্রথম শ্রেণীতে তার কোন প্রভাব পড়তোনা। স্টিমার এগুচ্ছিলো গাবখান চ্যানেলের জল কেটে। সামনে ধূসর একটা সেতু, বিটিভি যুগে এটা উদ্ভোধনের সময় বার বার বলছিলো দেশের উচ্চতম সেতু। ক'বছর আগে এটার উপর নিয়ে গিয়েছিলাম, আজ যাচ্ছি নিচ দিয়ে। দুপাশের গ্রাম তখনো আধোঘুমে, কুয়াশারর চাদর গায়ে আড়মোড়া ভাঙ্গছে নতুন একটা দিন। এত চমৎকার ভোর খুব কমই এসেছে আমার জীবনে।

Will you think the bells will ring? If there is a suitable partner next to it (with whom there is no companion, appropriate book may be beside him) or lonely this Journey will not burden you. I fell in love only after the first time. Since then, I have run away unnecessarily and frustrated. I believe you will go too.

জার্নিটা বোরিং হবে ভাবছেন? উপযুক্ত সঙ্গী পাশে থাকলে (যার সঙ্গী নাই তার পাশে থাকতে পারে উপযুক্ত বই) বা একাকী কোনভাবেই এই জার্নি আপনাকে বোরড করবেনা। প্রথমবার চড়ার পরেই আমি প্রেমে পড়ে গিয়েছিলাম। তারপর থেকে অপ্রয়োজনেই বার বার ছুটে যাই স্ট্রেস ঝাড়তে। আমার বিশ্বাস আপনিও যাবেন।
Under the current government rocket service of nearly a hundred years, four steamers are still running as public transport, and no one else in the world is walking this way. Traditional naval boats, such as Leipcha, Turn, Ostrich and Mashhud, offer delicious food and excellent services with a safe navy cruise which is a rare experience. Queen Elizabeth, Rabindranath, Nazrul, Jibanananda, Netaji Subhas Chandra Bose, Mahatma Gandhi did not ride in this boat? Steamer food himself thought Mujtaba Ali! Paddle steamer is still in the beginning of the to-do list of those tourists who are coming from abroad still in Bangladesh. All the so many foreign tourists I have joined / received in rockets were all very satisfied after the trip. This service of BIWTC is proud of the country, pride of the nation. In my opinion, there is no alternative to navigating to know, recognize, understand and navigate the world's largest delta riverine Bangladesh. Why are you left or not?

প্রায় শত বছরের পুরোনো সরকারী রকেট সার্ভিসের আওতায় এখনো চারটি স্টিমার চলছে পাবলিক টান্সপোর্ট হিসেবে যা আর পৃথিবীর কোথাও এভাবে চলছেনা। লেপচা, টার্ণ, অস্ট্রিচ ও মাসহুদ নামের ঐতিহ্যবাহী নৌযানগুলোতে নিরাপদ নৌ ভ্রমনের সাথে সুস্বাদু খাবার ও চমৎকার সার্ভিস পাওয়া যায় যা এক বিরল অভিজ্ঞতা। রানী এলিজাবেথ, রবীন্দ্রনাথ, নজরুল, জীবনানন্দ, নেতাজী সুভাষ চন্দ্র বসু, মহাত্মা গান্ধী কে চড়েননি এই নৌযানে? স্টিমারের খাবার মনে ধরেছিলো স্বয়ং মুজতবা আলীর! এখনো বিদেশ থেকে যেসব ট্যুরিষ্ট বাংলাদেশে আসেন তাদের টু ডু লিষ্টের শুরুর দিকেই থাকে প্যাডেল স্টিমারে চড়া। আমি এখন পর্যন্ত যে কয়জন বিদেশী ট্যুরিষ্টকে সঙ্গ দিয়েছি /রকেটে পেয়েছি তাঁরা সবাই ভ্রমণ শেষে অত্যন্ত সন্তুষ্ট ছিলেন। BIWTC'র এই সার্ভিস দেশের গর্ব, জাতির গর্ব। আমার মতে বিশ্বের সবচে বড় বদ্বীপ নদীমাতৃক বাংলাদেশকে জানতে, চিনতে, উপলব্ধি করতে নৌ-ভ্রমণের বিকল্প নেই। আপনিই বা বাদ থাকবেন কেন?
Weekday 4 days in the evening, pedal steamers leave Dhaka under the BWOTT's rocket service for the Motilaganj. And only one day Khulna can be used for 27 hours.
You can spend your money on this trip from 310 to 5300 taka. You can enjoy it according to your capability before the antique service closes. Otherwise, we will regret the future.
These vessels are our state assets. If there is no public campaign during the period of private launch, the government could earn a lot of money from this service. So we have to propagate our resources. These vehicles should be prorated by traveling with the mentality of state assets. Due to being a centenary, the AC vessels of these vessels occasionally make trouble. Keep in mind these minor problems. Otherwise, modern Madhumati or Bengali are there. I'll write them a day later

সপ্তাহে ৪দিন সন্ধ্যায় বিআইডব্লিওটিসির রকেট সার্ভিসের আওতায় প্যাডেল স্টীমারগুলো ঢাকা ছেড়ে যায় মোড়েলগঞ্জের উদ্দেশ্যে। আর শুধুমাত্র একদিন খুলনা যায় ২৭ ঘন্টা সময় লাগিয়ে।
এই ভ্রমণ করতে আপনার খরচ হতে পারে মানভেদে ৩১০ টাকা থেকে ৫৩০০ টাকা পর্যন্ত। আপনি আপনার সামর্থ্য অনুযায়ী উপভোগ করে নিতে পারেন এই এন্টিক সার্ভিস বন্ধ হয়ে যাবার আগেই। নয়তো ভবিষ্যতে আফসোস করতে হবে।
সরকারী এই নৌযানগুলো আমাদের রাষ্ট্রীয় সম্পদ। প্রাইভেট লঞ্চের যুগে সরকারী কোন প্রচারণা নাই, থাকলে এ সার্ভিস থেকে সরকার বহু অর্থ উপার্জন করতে পারতো। তাই আমাদের সম্পদের প্রচারণা আমাদেরই করতে হবে। রাষ্ট্রীয় সম্পদকে নিজের সম্পদ ভাবার মানসিকতা নিয়ে ভ্রমণে এসব বাহনকে প্রায়োরিটি দিতে হবে। শতবর্ষী হবার কারণে এই নৌযানগুলোর এসি মাঝে মাঝে ঝামেলা করে। এইসব ছোটখাটো সমস্যা মাথায় রেখে ভ্রমণ করবেন। অন্যথায় আধুনিক মধুমতি বা বাঙালি তো আছেই। সেসব নিয়ে আরেকদিন লিখবো
The river is the biggest asset of our country. So, know about the river, travel in the river, love the river. Get ready to stop the river pollution. 700 live the river, Bangladesh will live. The official wealth pedal steamer is the symbol of our river tourism.

নদী আমাদের দেশের সবচে বড় সম্পদ। তাই নদী স
ম্পর্কে জানুন, নদীতে ভ্রমণ করুন, ভালোবাসুন নদীকে। নদী দূষণ বন্ধে সোচ্চার হোন। ৭০০ নদী বাঁচলে, বাংলাদেশ বাঁচবে। সরকারী সম্পদ প্যাডেল স্টিমার হোক আমাদের রিভার ট্যুরিজম এর প্রতীক।

Post a Comment

0 Comments